ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘মাদকের বিরুদ্ধে অল আউট যুদ্ধে নেমেছি’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫, ২৭ মে ২০১৮ | আপডেট: ২২:৪৯, ২৭ মে ২০১৮

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সারাদেশে মাদকের বিরুদ্ধে চলমান অভিযান সফল করতে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত আমাদের এই ‘যুদ্ধ’ চলবে।

ঈদ সামনে রেখে রোববার সচিবালয়ে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা সভার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।   

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমি মনে করি, আমরা অল আউট যুদ্ধে নেমেছি। এ যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে।”

প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী চলতি মাসে মাদকবিরোধী অভিযান শুরুর পর প্রতি রাতেই বহু মানুষ কথিত বন্দুকযুদ্ধে নিহত হচ্ছে। ১৯ মে রাত থেকে গত নয় দিনেই মৃত্যু হয়েছে অন্তত ৭৯ জনের।

বিশেষ অভিযানে নিহতদের নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন মানবাধিকারকর্মীরা। তারা বন্দুকযুদ্ধ বা ক্রসফায়ারের এসব ঘটনাকে ‘বিচারবহির্ভূত হত্যা’ হিসেবে বর্ণনা করে তা বন্ধের দাবি জানিয়ে আসছেন।

অন্যদিকে সরকারের তরফ থেকে বলা হচ্ছে, মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি নিয়ে এগোচ্ছে সরকার। মাদকের সঙ্গে যুক্ত কেউ ছাড় পাবে না, সে যেই হোক না কেন।

কতদিন এই অভিযান চলবে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যে পর্যন্ত আমরা নিয়ন্ত্রণ করতে না পারব, সেই পর্যন্ত অভিযান চলবে। নির্দিষ্ট সময়-সীমা এটার মধ্যে নেই।”

তিনি বলেন, “আমরা সব ধরনের প্রচেষ্টা নেব। কোন চেষ্টাই ফাইনাল নয়। যা করলে আমরা মনে করি ভাল হবে, আমরা সেখানেই যাব।”

বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, ঈদযাত্রার সময় সড়কে চাপ সহনীয় রাখতে ১২, ১৩ ও ১৪ জুন পোশাক কারখানার শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দিতে বলা হয়েছে। এছাড়া ৭ জুনের মধ্যে বেতন এবং ১০ জুনের মধ্যে উৎসব ভাতা দিতে গার্মেন্ট মালিকদের অনুরোধ করা হয়েছে।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি